Tuesday, October 3, 2017

বাবার সঙ্গে আমার পবিত্র সম্পর্ক, নোংরা বলবেন না: হানিপ্রীত

জোড়া ধর্ষণ মামলায় ২০ বছরের কারাদন্ডাদেশপ্রাপ্ত ভারতের ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের পালিত কন্যা হানিপ্রীত ইনসান সম্প্রতি ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজেকে নির্দোষ দাবি করেছেন। বাবা রাম রহিমও নির্দোষ বলে দাবি তার। পাশাপাশি তিনি জানিয়েছেন, খুব শীঘ্রই তিনি পাঞ্জাব-হরিয়ানা হাইকোর্টে আত্মসমর্পণ করবেন। রাম রহিমকে যে দিন পঞ্চকুলার আদালতে নিয়ে যাওয়া হয়, সেদিন তার সঙ্গে ছিলেন পালিত কন্যা হানিপ্রীত। রাম রহিমকে দোষী সাব্যস্ত করার পরেই পঞ্চকুলায় ব্যাপক তাণ্ডব চালায় ডেরা সচ্চা সৌদার ভক্তরা। সেই তাণ্ডব হানিপ্রীতের নির্দেশেই হয়েছিল বলে অভিযোগ রয়েছে। এ প্রসঙ্গে হানিপ্রীত বলেন, "আমাকে যে ভাবে উপস্থাপিত করা হয়েছে, তাতে এখন নিজেকেই নিজে প্রচণ্ড ভয় পাচ্ছি। চূড়ান্ত মানসিক চাপে রয়েছি। কী করব বুঝতে পারছি না।" পাশাপাশি তিনি বলেন, "আমি একা মেয়ে। আর এত নিরাপত্তা ব্যবস্থা। আমাকে প্রশাসন অনুমতি না দিলে কী ভাবে আদালত চত্বরে যেতাম। কী ভাবেই বা বাবার সঙ্গে চপারে উঠতাম। ওরাই আমাকে অনুমতি দিয়েছিলেন। আমি কোথায় ছিলাম, তাণ্ডবের সময়! আর বাবাকে দোষী সাব্যস্ত করার পর ভীষণ ভেঙে পড়ি। কী ভাবে আমি জড়িত থাকব বলুন তো?" রাম রহিমের সঙ্গে পালিত কন্যা হানিপ্রীতের সম্পর্ক নিয়ে প্রচুর বিতর্ক রয়েছে। তা নিয়ে হানিপ্রীত ভীষণ হতাশ। একজন মেয়ের সঙ্গে তাঁর বাবার স্বাভাবিক সম্পর্ক নিয়ে এ ভাবে কাদা ছোড়াটা মোটেই ভাল চোখে নিচ্ছেন না তিনি। তাঁর ভাষায়, "আমি বুঝতে পারছি না। বাবা-মেয়ের এমন পবিত্র সম্পর্ককে এরা কোথায় নামিয়েছে! আমি জানতে চাই, এক জন বাবা তার মেয়ের মাথায় হাত রাখে না? এক জন মেয়ে তার বাবার কাছে যায় না?" তবে তিনি তার প্রাক্তন স্বামী বিশ্বাস গুপ্তকে নিয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি। সূত্র: আনন্দবাজার

No comments:

Post a Comment